রবিবার, ২৬ মে ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
গোদাগাড়ীতে ২টি ওয়ান শুটারগান ও ১৪২ বোতল ফেনসিডিলসহ ১ জন গ্রেপ্তার রাজশাহীর গোদাগাড়ীতে সড়ক দুর্ঘটনায় নাইট কোচের ধাক্কায় এক গৃহবধুর মৃত্যু একজন সরকারি পেষায় নিয়োজিত থাকার পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানে সাংবাদিকতা করার সুযোগ নেই। বানারীপাড়ায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ বানারীপাড়ায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সাবিনা ইয়াসমিনের নির্বাচনী কার্যালয় উদ্ভোদন বাঘা উপজেলা নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারে চেয়ারম্যান পদে ২জনসহ ৮ প্রার্থী দৌলতপুর থানার এএসআই নজরুলের নামে অনলাইন পোর্টাল সকালের সময় নিউজে তীব্র নিন্দা ও প্রতিবাদ। সিরাজগঞ্জ এলজিইডির প্রধান প্রকৌশলীসহ ৫ কর্মকর্তাকে আইনি নোটিশ। রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু গোদাগাড়ীতে ডিজিটাল প্রিপেইড মিটার বাড়ি ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে স্থাপন বাতিলের দাবিতে মানববন্ধন সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে রাজশাহীর গোদাগাড়ীতে কৃষি মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল দুর্গাপুরে ‘মোটরসাইকেল প্রতীকে’ ভোট চেয়ে ডাবলু সরকারের গণসংযোগ  দুর্গাপুরে মোটরসাইকেল প্রতীকের নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ, এলাকায় উত্তেজনা নাচোলে রাতের অন্ধকারে ধান কেটে নিয়ে গেলো প্রতিপক্ষরা চাঁপাইনবাবগঞ্জে একজনকে উঠিয়ে নিয়ে আটকে রেখে নির্যাতন সাংবাদিকের উপর হামলা: চেয়ারম পবা উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে গেলেন চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলী ও মানজাল সাংবাদিকের উপর হামলা: চেয়ারম্যান কারাগারে দুর্গাপুরে চেয়ারম্যান প্রার্থী শরিফের নির্বাচনী প্রচারণার মাইক ভাংচুর, থানায় মামলা  স্বেচ্ছাসেবক লীগ এর নেতা রাজীবের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মানিকগঞ্জে থেকে রাজশাহী বাঘাতে গৃহবধূকে ছুরিকাঘাতের মামলার আসামি দিনমজুর। মা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ সুজন আহাম্মেদ  সংবাদ প্রকাশের জেরে সাইবার আইনে মামলা, প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন রাজশাহীর এয়ারপোর্ট থানার অভিযানে দুই ছাগল চোর গ্রেপ্তার শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে মৌয়াগাছ বালিকা উচ্চ বিদ্যালয় শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে লালদিঘী ওয়াকফ্ এস্টেট উচ্চ বিদ্যালয় শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে আজাদ শালবাড়ী উচ্চ বিদ্যালয়

মোরেলগঞ্জে ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগ

রিপোর্টারের নাম / ৩ বার দেখা হয়েছে
আপডেট রবিবার, ২৬ মে ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

এইচ এম রাজিব বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার জিজধরা ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়নের একাধিক ইউপি সদস্য জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে তার বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ জানা গেছে, চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা পরিষদের সদস্যদের কোন কাজে সম্পৃক্ত না করে নিজের ইচ্ছামাফিক বিভিন্ন কার্যক্রম করে থাকেন। তিনি কোন নিয়ম নীতির তোয়াক্কা করেননা। তিনি ইউপি সদস্যদের সাথে অশালীন ব্যবহার করেন। ট্যাক্সের টাকা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা,, ভিজিডি, ভিজিএফ সহ বিভিন্ন ভাতার নামে সুবিধাভোগীদের কাজ থেকে অনৈতিক সুবিধা গ্রহন ও সরকরি বরাদ্দের মালমাল কম দিয়ে আত্মসাৎ করে থাকেন। অর্থ ছাড়া পানির ফিল্টার বরাদ্দ করা হয়না। তাদের সস্মানী ভাতাও অনিয়মিত।
এছাড়াও তার বিরুদ্ধে একই জায়গায় কাবিখা, কাবিটা, টিআর ও এলজিএসপি ‘র বরাদ্দ দিয়ে অধিকাংশ অর্থ ও কোন বাজেট কমিটির মিটিংও সিদ্ধান্ত ছাড়াই ২০২২- ২০২৩ অর্থ বছরের বরাদ্দকৃত সরকারি টাকা উন্নয়ন কাজে ব্যয় দেখিয়ে আত্মসাৎ করেন। হোল্ডিং নেইম প্লেট, দেয়ার নামে, মৎস্যজীবিদের কার্ডের বিপরীতে অর্থ ও পরিষদের আওতাধীন জমি, পুকুর ও অস্থায়ী পরিষদ ভবন ভাড়ার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
এসব অভিযোগ প্রেক্ষিতে সোমবার (৮ মে) জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা নিবাহী অফিসার এসএম তারেক সুলতান সরেজমিনে তদন্ত করেন। এসময় পরিষদে সংরক্ষিত ১০৪০ বস্তা চালের মধ্যে ৮৫ বস্তা চাল পরিমাপ করেন। এসব বস্তার মধ্যে ষ্ট্যর্ন্ডাট বস্তা অর্থাৎ বস্তাসহ ৩০ কেজি ৩০০ গ্রাম ওজনের বস্তা পাওয়া গেছে ২০ টি,, ভালো বস্তা কিন্তু ওজনে কম ২১ বস্তা, ৪৪ টি বস্তা ওজনে কম ও ছিদ্র পাওয়া গেছে । এছাড়াও স্থানীয় সুবিধাভোগী, চেয়ারম্যান, মেম্বারদের সাক্ষ্য গ্রহন করা হয়েছে। এবিষয়ে আরো সাক্ষ্য ও তদেন্তর বিষয় রয়েছে।
ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা বলেন, গোডাউন থেকে যেভাবে আমাদের দেয়া হয় সেভাবেই আমরা সরবরাহ করে থাকি। যদি কোন অনিয়ম হয় তা গোডাউন থেকে হয়। গোডাউনের অনিয়মের বিষয়ে বহুবার অবহিত করা হয়েছে। কোন অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ভিত্তিহীন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর