জাতীয় পর্যায়ে একক লোকনৃত্য প্রতিযোগিতায় সেরা নৃত্য শিল্পী জামালগঞ্জের মেয়ে অন্বেষা চৌধুরী পূজা

বাংলাদেশ বিনোদন মুক্তিযুদ্ধ শিক্ষা শিক্ষা সাহিত্য সাহিত্য

স্টাফ রিপোর্টার

আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে
জাতীয় পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগিতায় সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার মেয়ে সেরা নৃত্য শিল্পী নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৭ এপ্রিল) ‘নৃত্যাঙ্গন’ চূড়ান্ত ফলাফল প্রকাশ করে।
এর আগে গত ২৪ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে নৃত্যাঙ্গনের আয়োজনে অনুষ্ঠিত হয় দেশব্যাপী জাতীয় নৃত্য প্রতিযোগিতা ‘সেরার সেরা স্বর্ণপদক-২০২৪’।
বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় একক লোকনৃত্যের ‘খ’ বিভাগ থেকে অসংখ্য প্রতিযোগীর সঙ্গে অংশগ্রহণ করে সুনামগঞ্জ জেলায় এই প্রথম নৃত্যে জাতীয় পর্যায়ে অন্বেষা চৌধুরী পূজা সেরা নৃত্য শিল্পী নির্বাচিত হয়।

এদিকে জাতীয় পর্যায়ে এই প্রথমবারের মতো চূড়ান্তভাবে নির্বাচিত হয়ে সুনামগঞ্জ জেলা ও জামালগঞ্জ উপজেলার মুখ উজ্জ্বল করেছে এ নৃত্যশিল্পী।

এমন সফলতায় আরও অনেক দূর এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা বলে মনে করছেন অন্বেষা চৌধুরী পূজা ।
অন্বেষা চৌধুরী পূজা জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের মদনাকান্দি গ্রামের সন্তান । সে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থী।
তার পিতা অমলেন্দু চৌধুরী শেখর পেশায় তিনি একজন শিক্ষক , মাতা বেবী রাণী তালুকদার৷ বেবী রাণী তালুকদার বেহেলী ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের বর্তমান মহিলা মেম্বার।

অন্বেষা চৌধুরী পূজা জানায়, এ অর্জন শুধু আমার একার নয়, পুরো জেলা ও উপজেলাবাসীর ।
এদিকে জাতীয় পর্যায়ের এমন অর্জনে প্রশংসায় ভাসছেন তিনি। অনেকেই তাকে শুভেচ্ছা-অভিনন্দন জানিয়েছেন।
এছাড়া স্থানীয় পর্যায়ে সে নৃত্যের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে একাধিক পুরস্কার পেয়েছে। সে সিলেট বিভাগে দুই বার সেরা নৃত্য শিল্পী নির্বাচিত হয়ে জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করেছে।

অন্বেষা চৌধুরী পূজা ছোটবেলা থেকে নৃত্য চর্চা করে আসছে। দক্ষতা আর মেধার সঙ্গে প্রশিক্ষণ নিয়ে একাধিক প্রতিযোগিতায় অংশগ্রহণ ও সুনাম অর্জনের পাশাপাশি পেয়েছে অসংখ্য পুরস্কার। সে বর্তমানে সাচনাবাজার উচ্চ বিদ্যালয় সংলগ্ন গীতাঞ্জলি সংগীত পরিষদের নৃত্য প্রশিক্ষক। এবার জাতীয় পর্যায়ে সফল হলো সে। ভবিষ্যতে নৃত্যে প্রতিষ্ঠা পেতে চায় এ শিল্পী।

এবিষয়ে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষণ চক্রবর্তী জানান জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এর দশম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী অন্বেষা চৌধুরী পূজা জাতীয় পর্যায়ে নৃত্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সেরা নির্বাচিত হওয়ায় প্রানঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। তার এই বিশাল অর্জন ভবিষ্যৎ জীবনে চলার পথে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। তার এই সাফল্যে যারা অবদান রেখেছেন তাদের কে ধন্যবাদ জানাই। সে যেনো ভবিষ্যতে বাংলাদেশের একজন শ্রেষ্ঠ নৃত্য শিল্পী হতে পারে সে আশীর্বাদ করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *