রংপুরে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক বিভাগীয়” পেনশন মেলা” অনুষ্ঠিত –

তরিকুল ইসলাম, রংপুর

রোববার ( ৫ মে) রংপুরে জাতীয় পেনশন কর্তৃপক্ষ ও রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয় যৌথ আয়োজনে রংপুর জিলা স্কুল মাঠে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক রংপুর বিভাগীয় ‘পেনশন মেলা-২০২৪’ অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জনাব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুরের বিভাগীয় কমিশনার জনাব মো: জাকির হোসেন। স্বাগত বক্তব্য রাখেন জাতীয় পেনশন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান জনাব কবিরুল ইজদানী খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ বিভাগের সচিব ড.খায়েরুজ্জামান মজুমদার এবং মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান জনাব মোঃ ফসিউল্লাহ্ ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের জেলা প্রশাসকগণ, পুলিশ সুপারগণ, জন প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে জন অবহিতকরণ এবং স্কিমের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এ পেনশন মেলা আয়োজন করা হয়।

মেলায় রংপুর বিভাগের বিভিন্ন সরকারি দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান এবং ইউডিসি’র স্টলে সর্বজনীন পেনশনের বিভিন্ন স্কিমে নিবন্ধন প্রক্রিয়া, সুবিধাদি ও পেনশন সংক্রান্ত নিয়ম-নীতি বিষয়ক পোস্টার, লিফলেট ও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এতে প্রতিষ্ঠান গুলোর কর্মকর্তাগণ সার্বিক সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *