বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনের ৯ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

মৌসুমী দাস, স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর বাঘায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে ৫ জুন অনুষ্ঠিত নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন বৃহস্পতিবার (৯মে) ৩ পদের বিপরীতে ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দীন, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ও জেলা আ’লীগের সদস্য রোকনুজ্জামান, বাঘা উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহিনুর রহমান।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, উপজেলা যুবলীগের সভাপতি কারুজ্জামান, মেহেদী হাসান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা খাতুন, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ফারহানা দিল আফরোজ, উপজেলা মহিলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক রিনা খাতুন।

সমর্থিত প্রার্থী জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ও জেলা আ’লীগের সদস্য রোকনুজ্জামান ,ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সভাপতি কারুজ্জামান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা খাতুন এর পক্ষে সমাবেশ করে অন লাইনে দাখিতকৃত মনোনয়নপত্রের প্রতিলিপি উপজেলা পরিষদ নির্বাচনের সহকারি রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জমা দিয়েছেন স্থানীয় আওয়ামীলীগের নেতারা।

এ সময় সাথে ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আজিজুল আযম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ম সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, সিরাজুল ইসলাম মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদেক কবির, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, আড়ানী পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি শহীদুজ্জামান শাহীদ প্রমুখ।

চেয়ারম্যান পদে অপর প্রার্থী শাহিনুর রহমান জানান, তৃণমূল আ’লীগের সমর্থন নিয়ে এবার নির্বাচেন অংশ নিয়েছি। তিনি জানান, উপজেলা পরিষদ নির্বাচনের সহকারি রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অন লাইনে দাখিতকৃত মনোনয়নপত্রের প্রতিলিপি বৃহস্পতিবার জমা দিয়েছেন।

এ সময় তার সাথে ছিলেন, বাঘা পৌর যুবলীগের সভাপতি শাহিন আলম, সাধারণ সম্পাদক জুবাইদুল হক, তহিদুল ইসলাম, মসলেম উদ্দীন, শামসুজ্জোহা, রফিকুল ইসলাম, আকছেদ আলী, আবুল কাশেম ।

এ বিষয়ে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় মুঠোফোনে কথা হলে এ্যাডভোকেট লায়েব উদ্দীন বলেন, অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছি, সেক্ষেত্রে প্রতিলিপি কপি জমা দেওয়ার প্রয়োজন আছে বলে মনে করিনি।
উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সুরজ্জামান জানান, এ্যাডভোকেট লায়েব উদ্দীন ও আব্দুল মোকাদ্দেসকে সমর্থন জানিয়ে তাদের সাথে রয়েছেন বাঘা পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং বাঘা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আক্কাছ আলী, পাকুড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ, বাউসা ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ তুফানসহ সাধারন ভোটারা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, উপজেলার বিভিন্ন পৌরসভা ও ইউনিয়নের পর্যায়ে বর্ধিত সভা করে প্রার্থী পছন্দ করা হয়েছে। সেই প্রার্থীর হয়ে প্রতিলিপি কপি উপজেলা পরিষদ নির্বাচনের সহকারি রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসাসের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করা হয়েছে।
উপজেলা পরিষদ নির্বাচনের সহকারি রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম উল্লেখিত প্রার্থীরা অনলাইনে মনোয়নপত্র দাখিল করেছেন। তবে প্রার্থীদের অনেকেই মনোয়নপত্রের প্রতিলিপি কপি (হার্টকপি) দাখিল করেন। এ নির্বাচনে ৯ মে যাচাই-বাছাই ১২ মে, আপিল ১৩-১৫ মে, আপিল নিস্পত্তি ১৬-১৭ মে, প্রার্থীতা প্রত্যাহার ১৯ মে, প্রতীক বরাদ্দ ২০ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *