বিস্ফোরক মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫ নেতা-কর্মী বেকসুর খালাস

বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি//

বরিশালের বানারীপাড়ায় ২০১৮ সালের জাতীয় নির্বাচনের প্রাক্কালে বিস্ফোরক আইনের মামলার আসামী বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫ নেতা-কর্মী বেকসুর খালাস পেয়েছেন।
২৯ এপ্রিল সোমবার বরিশাল অতিরিক্ত ১ম জেলা ও দায়রা জজ আয়শা নাসরিন এর আদালতে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়।
খালাস প্রাপ্তরা হলেন, বানারীপাড়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাইদুল ইসলাম, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সুমন সরদার, পৌর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সিরাজ ফকির, পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক জসিম আকন ও সাবেক ছাত্রদল কর্মী কামরুল বেপারী। এছাড়া মামলার ১ নম্বর আসামী পৌর ছাত্রদলের সাবেক সভাপতি তুহিন মৃধা ওই সময় বরিশালের মাদক নিরাময় কেন্দ্র হলি কেয়ার রিহ্যাব সেন্টারে ভর্তি থাকায় চার্জশীট থেকে তার নাম বাদ দেওয়া হয়েছিল।
এদিকে আদালতে ন্যায় বিচার পেয়েছেন জানিয়ে সন্তোষ প্রকাশ করেছেন খালাসপ্রাপ্তরা।
প্রসঙ্গত, ২০১৮ সালের ৪ নভেম্বর বানারীপাড়া থানায় বিস্ফোরক বিশেষ আইনে দায়ের হওয়া এ মামলার বাদী ছিলেন উপজেলার বেতাল গ্রামের আওয়ামী লীগ নেতা কবির হোসেন মৃধা।

তবে বিএনপির কারাবরণকারী ও মামলার শিকার নেতাকর্মীরা জানান,নির্বাচনকালীন সময়ে বিএনপির কর্মী সমর্থকদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিকে বিগ্ন ঘটাতে এবং একতরফা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করতে এমন প্রহসন মূলক বহু মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *