1. admin@sonalisomoy24.com : admin :
  2. aliftanore2@gmail.com : তানোর উপজেলা প্রতিনিধি : তানোর উপজেলা প্রতিনিধি
  3. bmashik0012@gmail.com : Ashik :
  4. mohammaddidarulalam7@gmail.com : মোঃ দিদারুল আলম রাউজান চট্টগ্রাম প্রতিনিধিঃ : মোঃ দিদারুল আলম রাউজান চট্টগ্রাম প্রতিনিধিঃ
  5. Journalistmmhsarkar24@gmail.com : Journalistmmhsarkar24@gmail.com :
  6. khaladhasan6@gmail.com : খালেদ হাসান উত্তর বঙ্গ প্রধানঃ : খালেদ হাসান উত্তর বঙ্গ প্রধানঃ
  7. Caritasliton097@gmail.com : চট্টগ্রাম বিভাগীয় ডেস্ক : চট্টগ্রাম বিভাগীয় ডেস্ক
  8. alimasud32@gmil.com : Masud :
  9. masumsky27@gmail.com : Masum :
  10. Mdmamunahamedrowmari@gmail.com : Mdmamunahamedrowmari@gmail.com :
  11. mithonislam777@gmail.com : নিউজ রুম বার্তা সম্পাদক : নিউজ রুম বার্তা সম্পাদক
  12. mmhrubel96@gmail.com : mmhrubel96@gmail.com :
  13. kabboporibar.com@gmail.com : নিউজ রুম (বার্তা সম্পাদক) : নিউজ রুম (বার্তা সম্পাদক)
  14. Rahulmozumder374@gmail.com : Rahulmozumder374@gmail.com :
  15. reazm585@gmail.com : Reaz :
  16. abirmirza2112@gmail.com : সাব্বির মির্জা নিজস্ব প্রতিবেদকঃ : সাব্বির মির্জা নিজস্ব প্রতিবেদকঃ
  17. saifulalamdulal1979@gmail.com : saifulalamdulal1979@gmail.com :
  18. mmshahadat@gmai.com : Shahadat :
  19. shorifulshorif01@gmail.com : মোঃ শরিফুল ইসলাম নিজস্ব প্রতিনিধিঃ : মোঃ শরিফুল ইসলাম নিজস্ব প্রতিনিধিঃ
  20. spsebo17@gmail.com : কবি এস,পি সেবু বিশেষ প্রতিনিধিঃ : কবি এস,পি সেবু সিনিয়র ভ্রাম্যমান বিশেষ প্রতিনিধিঃ
  21. toufiknncom@gmail.com : toufiknncom@gmail.com :
  22. ujjalhasan219@gmail.com : Ujjal :
  23. coxbazaar24@gmail.com : Usuf :
  24. zahedhasanshamolst@gmail.com : জাহির হাসান শ্যামল স্টাফ রিপোর্টাঃ- : জাহির হাসান শ্যামল স্টাফ রিপোর্টাঃ-
  25. zoynul79@gmail.com : zoynul79@gmail.com :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রামপালের নতুন সহকারী কমিশনার (ভূমি) শেখ সালাউদ্দিন দিপু সুনামগঞ্জ দিরাইয়ে “সিলেটের সমাচারের” উদ্যোগে প্রবাসী ও গুনীজনকে সম্মাননা প্রদান। কাদের মির্জার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ৮ প্রার্থীর। গুরুদাসপুরে বখাটের অত্যাচারে ইউএনও’র দপ্তরে স্কুল ছাত্রী গুরুদাসপুর পোস্ট অফিসে টাকা চুরি! মান্দার তেঁতুলিয়া ইউনিয়নে নবনির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ ও দোয়া অনুষ্ঠিত । সিংড়ায় ১৯ টি প্রতিষ্ঠানে প্রতিমন্ত্রী পলকের ডিও বিতরন নোয়াখালীর মোহাম্মদপুর জনতা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি জালিয়াতির মাধ্যমে গঠনের অভিযোগ জামালগঞ্জে দেশ প্রবাসের উদ্যোগে শিক্ষাউপকরণ বিতরণ নিখোঁজ ব্যাংকার নজরুলের সন্ধানের দাবিতে বেতাগীতে স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে স্মারক লিপি।

বক্সিং ডে টেস্ট দিয়ে সিরিজ শুরু করছে ভারত ও দক্ষিণ আফ্রিকা

Reporter Name
  • Update Time : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৩১ Time View

আগামীকাল থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু করছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। ২৬ ডিসেম্বর হওয়ায় টেস্টটি বক্সিং ডে হিসেবে বিবেচিত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে প্রথমবারের মত খেলতে নামছে দক্ষিণ আফ্রিকা। ইতোমধ্যে এবারের আসরে ৭টি ম্যাচ খেলে ফেলেছে ভারত। তাই দু’দলেরই লক্ষ্য সিরিজে সাফল্য পাওয়া।
আগামীকাল বাংলাদেশ সময় বেলা ২টায় শুরু হওয়া  প্রথম ম্যাচে জয় দিয়ে সিরিজ শুরু করতে চায় ভারত-দক্ষিণ আফ্রিকা উভয়েই।
আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের পর থেকে দক্ষিণ আফ্রিকাতে বক্সিং ডে টেস্টে ম্যাচ হয় নিয়মিত। ১৯৯২ সালে প্রথম পোর্ট এলিজাবেথে হয় ‘বক্সিং ডে টেস্ট’।
পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে থেকে বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসর শেষ করেছিল  দক্ষিণ আফ্রিকা। ৫টি সিরিজ খেলে ২টিতে জয় পায় তারা। আর ১৩ ম্যাচে ৫ জয় ও ৮ হারে ২৬৪ পয়েন্ট পেয়েছিলো প্রোটিয়ারা।
এ বছরের জুনে সর্বশেষ টেস্ট খেলে দক্ষিণ আফ্রিকা, যেটি ছিলো বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের  সিরিজ। তবে টি-টোয়েন্টি বিশ^কাপ থাকায়, সংক্ষিপ্ত ভার্সনের দিকেই বেশি মনোযোগ ছিলো তাদের। বিশ^কাপকে সামনে রেখে ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলো তারা। এছাড়া ৩ ম্যাচের দু’টি সিরিজও খেলেছিলো প্রোটিয়ারা।
সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাগ্য সহায় না হওয়ায় সেমিফাইনালে উঠতে পারেনি দক্ষিণ আফ্রিকা। সুপার টুয়েলভে দুর্দান্ত খেলার পরও রান রেটের মারপ্যাচে পড়ে সেমিতে উঠে ব্যর্থ হয় প্রোটিয়ারা। সুপার টুয়েলভে ৫ ম্যাচের ৪টিতে জয় পেয়েছিলো চোকার খ্যাত দক্ষিণ আফ্রিকা।
বিশ^কাপের পর গেল মাসে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলো দক্ষিণ আফ্রিকা। ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিলো তাদের। প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হবার পর, করোনার নতুন ধরন ওমিক্রনের প্রভাবে সিরিজটি বাতিল করা হয়।
এবার ভারতের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে ভালো করার ব্যাপারে অনেক বেশি আত্মবিশ^াসী প্রোটিয়ারা। কারন ঘরের মাঠে ভারতের কাছে কখনও টেস্ট সিরিজ হারেনি দক্ষিণ আফ্রিকা। সেই ধারাটাই অব্যাহত রাখতে চায় প্রোটিয়ারা। এমনটাই বললেন দলের অধিনায়ক ডিন এলগার। তিনি বলেন, ‘ভারতের বিপক্ষে ঘরের মাঠে আমাদের রেকর্ড ভালো। আশা করি, এটি ধরে রাখতে পারবো। ভারত শক্তিশালী দল। সাফল্য পেতে আমাদের ভালো খেলতে হবে। টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে প্রথম খেলতে নামছি, এই আসরে ভালো করতে হবে। গত আসরে আমরা ভালো করতে পারিনি।’
টি-টোয়েন্টি বিশ^কাপের পরই ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে দু’টি সিরিজই জিতেছে ভারত। তবে সিরিজের চাইতে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলো ভারতের ক্রিকেট মহল।
ওয়ানডে অধিনায়কত্ব থেকে কোহলিকে সরিয়ে দেয়া, বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী-কোহলির মধ্যে কথা নিয়ে লুকোচুরি। এসব নিয়ে টালমাটাল ছিলো ভারতের ক্রিকেট। এ অবস্থার মধ্যেই  দক্ষিণ আফ্রিকা সফরে যায় ভারত।
দক্ষিণ আফ্রিকা পৌঁছে বির্তককে পেছনে ফেলে, টেস্ট সিরিজের জন্য নিজেদের ভালোভাবে প্রস্তুত করেছে ভারত। টেস্ট সিরিজ নিয়ে পরিকল্পনাও শেষ, সেটি বুঝা যাচ্ছে ভারতের সহ-অধিনায়ক লোকেশ রাহুলের কন্ঠে, ‘প্রত্যেক দলই চায় টেস্ট ম্যাচ জিততে ২০ উইকেট শিকার করতে। এই কৌশল আমরা আগেও প্রয়োগ করেছি। বিদেশে আমরা যেকটি টেস্ট খেলেছি, এই কৌশল কাজে এসেছে।’
তিনি আরও বলেন, ‘সেরা প্রস্তুতি নিয়ে একটা সুযোগ নিতে চাই। প্রস্তুতির দিক থেকে আমি সন্তুষ্ট। শুধু আমিই নই দলের  সবাই অনুশীলনে ডুবে ছিল। চেষ্টা করবো দলের জন্য শুরুটা ভাল করতে। আশা করি সেটা পারবো।’
টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ৩ জয়, ১ হার ও ২ ড্রতে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে ভারত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Sonalisomoy24.com
Theme Customized BY Limon Kabir