1. admin@sonalisomoy24.com : admin :
  2. aliftanore2@gmail.com : তানোর উপজেলা প্রতিনিধি : তানোর উপজেলা প্রতিনিধি
  3. bmashik0012@gmail.com : Ashik :
  4. mohammaddidarulalam7@gmail.com : মোঃ দিদারুল আলম রাউজান চট্টগ্রাম প্রতিনিধিঃ : মোঃ দিদারুল আলম রাউজান চট্টগ্রাম প্রতিনিধিঃ
  5. Journalistmmhsarkar24@gmail.com : Journalistmmhsarkar24@gmail.com :
  6. khaladhasan6@gmail.com : খালেদ হাসান উত্তর বঙ্গ প্রধানঃ : খালেদ হাসান উত্তর বঙ্গ প্রধানঃ
  7. Caritasliton097@gmail.com : চট্টগ্রাম বিভাগীয় ডেস্ক : চট্টগ্রাম বিভাগীয় ডেস্ক
  8. alimasud32@gmil.com : Masud :
  9. masumsky27@gmail.com : Masum :
  10. Mdmamunahamedrowmari@gmail.com : Mdmamunahamedrowmari@gmail.com :
  11. mithonislam777@gmail.com : নিউজ রুম বার্তা সম্পাদক : নিউজ রুম বার্তা সম্পাদক
  12. mmhrubel96@gmail.com : mmhrubel96@gmail.com :
  13. kabboporibar.com@gmail.com : নিউজ রুম (বার্তা সম্পাদক) : নিউজ রুম (বার্তা সম্পাদক)
  14. Rahulmozumder374@gmail.com : Rahulmozumder374@gmail.com :
  15. reazm585@gmail.com : Reaz :
  16. abirmirza2112@gmail.com : সাব্বির মির্জা নিজস্ব প্রতিবেদকঃ : সাব্বির মির্জা নিজস্ব প্রতিবেদকঃ
  17. saifulalamdulal1979@gmail.com : saifulalamdulal1979@gmail.com :
  18. mmshahadat@gmai.com : Shahadat :
  19. shorifulshorif01@gmail.com : মোঃ শরিফুল ইসলাম নিজস্ব প্রতিনিধিঃ : মোঃ শরিফুল ইসলাম নিজস্ব প্রতিনিধিঃ
  20. spsebo17@gmail.com : কবি এস,পি সেবু বিশেষ প্রতিনিধিঃ : কবি এস,পি সেবু সিনিয়র ভ্রাম্যমান বিশেষ প্রতিনিধিঃ
  21. toufiknncom@gmail.com : toufiknncom@gmail.com :
  22. ujjalhasan219@gmail.com : Ujjal :
  23. coxbazaar24@gmail.com : Usuf :
  24. zahedhasanshamolst@gmail.com : জাহির হাসান শ্যামল স্টাফ রিপোর্টাঃ- : জাহির হাসান শ্যামল স্টাফ রিপোর্টাঃ-
  25. zoynul79@gmail.com : zoynul79@gmail.com :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রামপালের নতুন সহকারী কমিশনার (ভূমি) শেখ সালাউদ্দিন দিপু সুনামগঞ্জ দিরাইয়ে “সিলেটের সমাচারের” উদ্যোগে প্রবাসী ও গুনীজনকে সম্মাননা প্রদান। কাদের মির্জার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ৮ প্রার্থীর। গুরুদাসপুরে বখাটের অত্যাচারে ইউএনও’র দপ্তরে স্কুল ছাত্রী গুরুদাসপুর পোস্ট অফিসে টাকা চুরি! মান্দার তেঁতুলিয়া ইউনিয়নে নবনির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ ও দোয়া অনুষ্ঠিত । সিংড়ায় ১৯ টি প্রতিষ্ঠানে প্রতিমন্ত্রী পলকের ডিও বিতরন নোয়াখালীর মোহাম্মদপুর জনতা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি জালিয়াতির মাধ্যমে গঠনের অভিযোগ জামালগঞ্জে দেশ প্রবাসের উদ্যোগে শিক্ষাউপকরণ বিতরণ নিখোঁজ ব্যাংকার নজরুলের সন্ধানের দাবিতে বেতাগীতে স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে স্মারক লিপি।

লঞ্চে আগুন: ঢাকার চিকিৎসক দল বরিশালে

Reporter Name
  • Update Time : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৩০ Time View

ঝালকাঠিতে লঞ্চে আগুন লাগার ঘটনায় দগ্ধদের চিকিৎসা দিতে বরিশালে গেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

শনিবার (২৫ ডিসেম্বর) সকাল থেকেই তারা বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতাল ভর্তি রোগীদের অবস্থা পর্যবেক্ষণ করেন।

 

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে পাঁচ জন ও ঢাকা মেডিক্যাল কলেজ থেকে দুই জন চিকিৎসক বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে এসেছেন। তারা এখানে বর্তমানে চিকিৎসারত ৪৬ রোগীকে চিকিৎসা সেবা দিচ্ছেন।’

এদিকে, বেলা ১১টায় রোগীদের পর্যবেক্ষণ শেষে মেডিক্যাল টিমের প্রধান শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. নুরুল আলম বলেন, ‘আমরা আজকে রোগীদের পর্যবেক্ষণ করবো। প্রয়োজন হলে আজকেই জরুরি অপারেশন করবো। এ কারণে অপারেশন থিয়েটার প্রস্তুত রাখতে বলা হয়েছে। এখানেই প্লাস্টিক সার্জারি সম্ভব। যাদেরটা সম্ভব নয়, তাদের ঢাকায় নেওয়া হবে।’

মেডিক্যাল টিমের অন‌্য সদস‌্যরা হলেন— শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. মাসরুর উর রহমান, রেজিস্ট্রার ডা. মোরশেদ কামাল, ডা. মৃদুল কান্তি সরকার, ডা. শাওন বিন রহমান। এছাড়া, রয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের দুই চিকিৎসক আল মোনতাসির বিল্লাহ ও ইসতিয়াক সুলতান।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার ভোর ৫টা থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৮১ জন ভর্তি হন। এরমধ্যে ১৯ রোগীকে ঢাকা পাঠানো হয়। পথে এক শিশু মারা গেছে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ১৬ রোগী সুস্থ হয়েছেন। এখন ৪৬ রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে পাঁচ জন শিশু। তিন জন ভর্তি আছেন আইসিইউতে। পাঁচ জনের হাত-পা ভেঙে যাওয়ায় তারা অর্থপেডিক্স বিভাগে চিকিৎসাধীন রয়েছেন এবং দগ্ধ ৩৩ জন সার্জারি বিভাগে আছেন।

উল্লেখ‌্য, ২৩ ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে যাওয়া এমডি অভিযান-১০ নামের লঞ্চে অগ্নিকাণ্ড ঘটে। এতে এখন পর্যন্ত ৩৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অনেকে। নিখোঁজ রয়েছেন অনেকে। পুড়ে যাওয়া লঞ্চটিতে কতজন যাত্রী ছিলো তার সঠিক তথ্য এখনও পাওয়া যায়নি। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) জানিয়েছে, লঞ্চটিতে প্রায় ৪০০ যাত্রী ছিলো। তবে লঞ্চ থেকে প্রাণে বেঁচে যাওয়া যাত্রীদের অনেকে বলছেন, নৌযানটিতে যাত্রী ছিলো ৮০০ থেকে এক হাজার জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Sonalisomoy24.com
Theme Customized BY Limon Kabir