ঢাকাস্থ মিরপুর-গাবতলী লালমোহন তজুমদ্দিন কর্তৃক আয়োজিত,শেখ রাসেল এর ৫৯তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

মোঃ মাহিদুল হাসান সরকার নিজস্ব প্রতিবেদকঃ- ঢাকাস্থ মিরপুর-গাবতলী আগামী ১৮ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এর ৫৯তম জন্মদিন উপলক্ষে।

গত (১৫ অক্টোবর) শনিবার শহীদ নজরুল ইসলাম কনভেনশন সেন্টার গাবতলীতে এক আলোচনা সভা দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমোহন তজুমদ্দিন এর মাননীয় সংসদ সদস্য ও জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার প্রধান উপদেষ্টা আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, এসময় প্রধান অতিথি তার বক্তব্য বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে আজকের এই আলোচনা সভা দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড থেকে সেদিনের অবুঝ শিশু রাসেলও রেহাই পাননি।

সবাই ১৫ আগষ্ট ১৯৭৫ সালের কাল রাতের বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদদের প্রতি ও শেখ রাসেলের জন্য দোয়া করবেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যানঅধ্যক্ষ গিয়াস উদ্দিন।

 

বিশেষ অতিথি হিসেবে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা ও দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকা’র সম্পাদক ও প্রকাশক মিরপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি খান সেলিম রহমান তার বক্তব্যে শেখ রাসেলের স্মৃতিচারণ করে বলেন, প্রতিটা শিশুরই একটা ইচ্ছা থাকে, বড় হয়ে কী হবে, শেখ রাসেলেরও শখ ছিল, বড় হয়ে আর্মি অফিসার হবে। ‘এ নিয়ে তাঁর অনেক আগ্রহ ছিলো।

এমন একজন সুন্দর ফুটফুটে শিশুকে কিভাবে হত্যা করলো অপশক্তিরা।

এসময় তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট কাল রাতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকারী, সকল খুনিদের দেশে ফিরিয়ে এনে কঠোর শাস্তি প্রদানের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

 

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা তুফান, ভাইস চেয়ারম্যান রিমন, তজুমদ্দিন উপজেলা আওয়ামী লীগের। সাধারন সম্পাদক আলহাজ্ব ফজলুল হক দেওয়ান,ও মিরপুর প্রেসক্লাবের সভাপতি এম এন জামান কামাল, ৯৪ নং ওয়ার্ড যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল করিম, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সম্পাদক শিহাব উদ্দিন, জোবায়ের হোসেন, আওয়ামী লীগ নেতা নিজাম, মিরপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা’র সাংবাদিকসহ বিভিন্ন ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ, লালমোহন তজুমদ্দিন এর আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *