কোচ বৃদ্ধিসহ আট দফা দাবী নিয়ে কুড়িগ্রাম এক্সপ্রেস’র ৩য় বর্ষপূর্তি পালন

শাহ মোঃ আব্দুল মোমেন, কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রাম স্টেশনের জন্য কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের টিকিট সংখ্যা বৃদ্ধি অথবা কোচ সংখ্যা বাড়ানোর দাবীসহ আট দফা দাবী নিয়ে কুড়িগ্রাম এক্সপ্রেস’র তৃতীয় বর্ষপূর্তি পালন করা হয়েছে।
রবিবার (১৬ অক্টোবর) সকাল ৭টায় কুড়িগ্রাম রেলওয়ে প্লাটফরমে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির আয়োজনে উৎসাহ, উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে আলোচনা সভা, কেককাটা, বৃক্ষরোপন কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করা হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত গুণিজন ও বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার রাজু মোস্তাফিজ, সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ মিলন, বিশিষ্ট ব্যবসায়ী ও গণকমিটির সাবেক সভাপতি তাজুল ইসলাম তাজ, গণকমিটির আহ্বায়ক প্রভাষক জাকির হোসেন, আয়োকজ কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক মোঃ আব্দুল কাদের, সদস্য সচিব শামসুজ্জামান সুজা, সদস্য খন্দকার আরিফ, মোহাম্মদ আলী মন্ডল এটম, ফুলবাবু, আব্দুল লতিফ প্রমুখ।
বর্ষপূর্তি উৎসব অনুষ্ঠানে বক্তারা বলেন, কুড়িগ্রাম এক্সপ্রেস-এ মোট ৫৮৫ টি আসন থাকলেও কুড়িগ্রামের যাত্রীদের জন্য টিকিট বরাদ্দ রয়েছে মাত্র ১২১টি আর রংপুর স্টেশনের জন্য বরাদ্দ রয়েছে ১৭৯টি। অথচ কুড়িগ্রাম স্টেশনের জন্য রংপুর এক্সপ্রেসের টিকিট বরাদ্দ মাত্র ৪৫ টি। এই বৈষম্য আর মেনে নেয়া যায় না বলে জানান বক্তারা।
তারা আরো বলেন, প্রতিদিন মানুষ টিকিট না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। অবিলম্বে পার্বতীপুর-রমনা বাজার রুটে রমনা কমিউটার/মেইল ট্রেন চালু, কুড়িগ্রামের জন্য কুড়িগ্রাম এক্সপ্রেসের আসন সংখ্যা বৃদ্ধি, পঞ্চগড়-রমনা বাজার ও শান্তাহার-রমনা বাজার রুটে মেইল/কমিউটার ট্রেন চালু, পাবলিক টয়লেট নির্মাণ ও প্লাটফরমের যাত্রী ছাউনী মেরামত ও উভয়দিকে বর্ধিতকরণসহ আট দফা দাবী বাস্তবায়ন না হলে অচীরেই কঠোর আন্দোলনে যাবার হুঁশিয়ারী দেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *