বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেল দিবস পালিত।

 

সনজিৎ কবুলাসী ( জেলা প্রতিনিধি)

 

“শেখ রাসেল নির্লতার প্রতীক দূরন্ত প্রাণবন্ত নির্ভীক” শ্লোগানকে সামনে রেখে ঝালকাঠির নলছিটিতে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেল দিবস-২০২২ পালিত হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, প্রেজেন্টেশন প্রতিযোগিত ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
দিবসটি যথাযথ মর্যাদায় পালনের লক্ষে মঙ্গলবার (১৮ সেপ্টেম্বার) উপজেলা প্রশাসনেরউদ্যোগে সকাল ৮টায় বঙ্গবন্ধু ও শেখ রাসেল’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৯টায় উপজেলা চত্তর থেকেএকটি বর্নাট্য র‌্যালী ‍বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে কেক কেটে এক অলোচনা সভায় মিলিত হন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রুম্পা সিকদার’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান।

বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র বীর ‍মুক্তিযোদ্ধা আ. ওয়াহেদ খান ও নলছিটি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মু. আতাউর রহমান।

একাডেমিক সুপারভাইজার বদরুল আমিন ও প্রভাষক মোঃ আমির হোসেন’র সঞ্চালনায় অনান্যদের মধ্যে বক্তৃতা করেন বীরমুক্তিযোদ্ধা খোন্দকার মুজিবুর রহমান, মোল্লারহাট ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান সেন্টু, নাচনমহল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সেলিম মোল্লা, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার তাজুল ইসলাম দুলাল চৌধুরীর প্রমুখ।

অালোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সংগিত পরিবেশন করেন বংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন’র শিল্পি, দুমকস কালচারাল একাডেমির সংগিত শিক্ষক মোঃ বাচ্চু গাজী। এসময় সাংস্কৃতিক উপকমিটির আহবায়ক প্রভাশক ও সাংবাদিক মোঃ আমির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বিভিন্ন ইভরন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *