রাজশাহী দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন শরীফুজ্জামান শরীফ

মোঃ মনোয়ার হোসেন, রাজশাহী

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে রাজশাহীর দুর্গাপুরে উপজেলার চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন শরীফুজ্জামান শরীফ।

তিনি মটরসাইকেল প্রতীক নিয়ে ৪২হাজার ১১৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সরদার ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৭ হাজার ৩৩২ ভোট।

মঙ্গলবার (২১ মে) রাতে ভোট গণনার পর এ ফলাফল ঘোষণা করেছেন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার স্বীকৃতি প্রামানিক। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোট ৪৫ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ উপজেলায় মোট ভোটকেন্দ্র ৬৭টি। সবকটি কেন্দ্রের ফলাফল গণনা শেষে শরীফুজ্জামান শরীফকে চেয়ারম্যান ঘোষণা করা হয়। এই উপজেলায় চেয়ারম্যান পদে মোট দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে কাদের মন্ডল টিউবওয়েল প্রতীক নিয়ে ৩৪ হাজার ৮২৪৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামীম ফিরোজ তালা নিয়ে পেয়েছেন ৩০ হাজার ৩৫১ ভোট। এছাড়াও টিয়া প্রতীক নিয়ে মো.মোসাব্বের সরকার জিন্নাহ পেয়েছেন ১ হাজার ৮৩ ভোট।

এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে ৩৩ হাজার ৮৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মোসা.বানেছা বেগম । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসা.কোহিনূর বেগম কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৩ হাজার ৩০৬ ভোট।

উল্লেখ্য, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে (ঘোড়া) প্রতীক নিয়ে অংশগ্রহন করেছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আব্দুল মজিদ সরদার, আর (মোটরসাইকেল) প্রতীক নিয়ে লড়ছেন দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শরিফুজ্জামান শরিফ। এছাড়াও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে উপজেরা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের (টিউবওয়েল), শ্রমিকলীগ নেতা শামিম ফিরোজ (তালা) প্রতীক নিয়ে লড়ছেন।

এছাড়াও নারী ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম (ফুটবল) ও সাবেক ইউপি সদস্য কোহিনুর বেগম (কলস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ৯৩৩ টি। এর মধ্যে পুরুষ ভোটার ৮০ হাজার ৫১ টি আর নারী ভোটার ৭৯ হাজার ৮৮১ টি। এছাড়াও তৃতীয় লিঙ্গ ভোটার রয়েছে ১টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *