সাংবাদিক রশীদ বাবুর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত-

তরিকুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার

রংপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট সংগঠক ও সাংবাদিক মরহুম রশীদ বাবুর তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
বুধবার (২২ মে) সন্ধ্যায় রংপুর প্রেসক্লাব মিলনায়তনে মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রেসক্লাবের সভাপতি মোনাব্বর হোসেন মনার সভাপতিত্বে ও সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক ফরহাদুজ্জামান ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন- দপ্তর ও যোগাযোগ সম্পাদক সিদ্দিকুর রহমান, ক্রীড়া সম্পাদক জিতু কবীর, কার্যকরি সদস্য সাইফুল ইসলাম জাহাঙ্গীর, আব্দুর রউফ সরকার, সাব্বির আরিফ মোস্তফা পিয়াল, সাধারণ সদস্য আব্দুর রহমান মিন্টু, জাভেদ ইকবাল, রাজু আহম্মেদ প্রমুখ।

স্মরণসভার শুরুতে রশীদ বাবুসহ প্রয়াত সকল সাংবাদিকদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে রশীদ বাবুর জীবনকর্ম ও সাংগঠনিক স্মৃতি তুলে ধরে আলোচনায় অংশ নেন আলোচকরা।

সাংবাদিক রশীদ বাবু চিত্রালী, দৈনিক দিনকাল, বাংলাবাজার, ঢাকার ডাকসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। সর্বশেষ তিনি রংপুর থেকে প্রকাশিত দৈনিক দাবানলের স্টাফ রিপোর্টার এবং ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ঢাকার ডাক পত্রিকার রংপুর ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়াও তিনি জুম্মাপাড়া করীমিয়া নুরুল উলুম মাদ্রাসার কোষাধ্যক্ষ, নাট্য সংগঠন শিখা সংসদের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক রোটারিয়ান ছিলেন তিনি। রশীদ বাবু কয়েক দফায় রংপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৮ বছর বয়সে ২০২১ সালের ২২ মে ইন্তেকাল করেন।

স্মরণসভা শেষে মরহুম সাংবাদিক রশীদ বাবুসহ প্রয়াত সকলের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *